ব্যাকলিংক কি? কিভাবে ব্যাকলিংক পাবেন- Digitalmarketingtips

 

ব্যাকলিংক কি?  কিভাবে ব্যাকলিংক পাবেন

ব্যাকলিংকঃ আপনার নিজস্ব ব্যতীত অন্য ওয়েবসাইটগুলির লিঙ্কগুলি যা আপনার ওয়েবসাইটের একটি পৃষ্ঠায় ফিরে যায়৷  ব্যাকলিঙ্কগুলিকে ইনবাউন্ড লিঙ্কও বলা হয় কারণ তারা আপনার নিজের সাইটে আসা অন্য ওয়েবসাইটের ট্র্যাফিকের প্রতিনিধিত্ব করে।  আপনার ব্যাকলিংকের গুণমান এবং পরিমাণ আপনাকে গুগল এবং বিং-এর মতো সার্চ ইঞ্জিনে উচ্চতর স্থান পেতে সাহায্য করতে পারে।  এটি কারণ আপনার ব্যাকলিংকগুলি ব্যবহারকারীদের কাছে আপনার ওয়েবসাইট কতটা জনপ্রিয় তার একটি সূচক হিসাবে বিবেচিত হয়।  ব্যাকলিংকগুলির কার্যকারিতা বাস্তবায়ন, পরিচালনা এবং বিশ্লেষণ সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) এবং SEO কৌশলগুলির একটি গুরুত্বপূর্ণ দিক।

অন-পেজ অপ্টিমাইজেশন হল কন্টেন্ট তৈরি করার একটি প্রক্রিয়া যা সার্চ ইঞ্জিন (এবং ব্যবহারকারীদের) বুঝতে সাহায্য করে যে আপনার ওয়েবসাইটটি কী।  অফ-সাইট অপ্টিমাইজেশান হল সার্চ ইঞ্জিনের কাছে প্রদর্শন করা যে আপনার সামগ্রী তৃতীয় পক্ষের কাছে মূল্যবান।  এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ মান বিবৃতি হল একটি ব্যাকলিংক।


একটি লিঙ্ক এবং একটি ব্যাকলিংকের মধ্যে পার্থক্য কি?


ওয়েবে পৃথক নথিগুলি ব্যাকলিঙ্কের মাধ্যমে আন্তঃসংযোগ করে—এগুলি হল সেই আঠা যা ওয়েবকে একত্রে ধরে রাখে।  অভ্যন্তরীণ লিঙ্কগুলি একই ডোমেনের ওয়েব পৃষ্ঠাগুলির মধ্যে লিঙ্কগুলি, এবং তারা প্রাথমিকভাবে লোকেদের ওয়েবসাইট নেভিগেট করতে সহায়তা করার জন্য বিদ্যমান।  বাহ্যিক লিঙ্কগুলি অন্যান্য ডোমেনের ওয়েব পৃষ্ঠাগুলির সাথে সংযোগ স্থাপন করে এবং সম্ভাব্য উদ্দেশ্যগুলির একটি বিস্তৃত পরিসর রয়েছে৷


পাঠককে বিস্তৃত প্রসঙ্গ প্রদান করুন

অনুলিপি করা একটি দাবি সমর্থন

উদ্ধৃতি বা একটি উৎস প্রদান

কিছু সুপারিশ

সত্যতা যোগ করুন

প্রতিটি ক্ষেত্রে, পাঠককে অতিরিক্ত মান প্রদানের জন্য লিঙ্কটি পৃষ্ঠায় থাকে, তাই বহির্গামী লিঙ্কটি একটি মূল্যবান সম্পদ।  লিঙ্কটির একটি দিক নির্দেশনা আছে তা বোঝা গুরুত্বপূর্ণ।  যখন এটি লিঙ্কিং ওয়েবপৃষ্ঠায় আউটগোয়িং হয়, এটি লক্ষ্য পৃষ্ঠায় আগত হয়।  অতএব, এটি লক্ষ্য পৃষ্ঠার একটি ব্যাকলিংক।

সার্চ ইঞ্জিনগুলি স্বীকার করে যে ব্যাকলিংকের মূল্য রয়েছে এবং লক্ষ্য URL কে পুরস্কৃত করে, লিঙ্কটিকে সম্পূর্ণ ইচ্ছাকৃত হিসাবে ব্যাখ্যা করে;  তারা অনুমান করে যে লক্ষ্য ওয়েবপৃষ্ঠাটির সম্পাদকীয় মূল্যায়নের কিছু স্তর রয়েছে।

এই কারণেই আপনার ওয়েবসাইটের দিকে নির্দেশ করা ব্যাকলিংকগুলি সার্চ ইঞ্জিনগুলিকে নির্দেশ করে যে আপনার সামগ্রীর মূল্য রয়েছে।  আসলে, ব্যাকলিঙ্কগুলি সবচেয়ে শক্তিশালী র‌্যাঙ্কিং ফ্যাক্টরগুলির মধ্যে একটি।  জৈব অনুসন্ধান ট্র্যাফিকের ক্ষেত্রে প্রতিটি ওয়েবসাইটের সাফল্য (বা ব্যর্থতার) ক্ষেত্রে তারা একটি বিশাল ভূমিকা পালন করে।


ব্যাকলিংক কর্তৃপক্ষ কি এবং কিভাবে এটি নির্ধারিত হয়?


গুগলের প্রভাবশালী সার্চ ইঞ্জিন হওয়ার প্রধান কারণগুলির মধ্যে একটি হল কারণ এটিই প্রথম ব্যাকলিংকের গুরুত্ব উপলব্ধি করেছিল।  Google 1998 সালে চালু হলে, এটি লিঙ্ক জনপ্রিয়তার উপর ভিত্তি করে ওয়েব পৃষ্ঠাগুলির র‌্যাঙ্কিংয়ের জন্য একটি বৈপ্লবিক অ্যালগরিদম ব্যবহার করে—অর্থাৎ একটি পৃষ্ঠার র‍্যাঙ্ক যদি আরও বেশি লিঙ্ক থাকে।

ল্যারি পেজের (সের্গেই ব্রিন সহ Google-এর সহ-প্রতিষ্ঠাতা) নামানুসারে "পেজর্যাঙ্ক" নামক এই অ্যালগরিদমটি শুধুমাত্র একটি প্রদত্ত ওয়েবপেজ প্রাপ্ত লিঙ্কের সংখ্যা গণনা করে না;  এটি সেই লিঙ্কগুলির কর্তৃত্বও পরিমাপ করে৷

এর মানে হল সব ব্যাকলিংক সমান নয়।  কল্পনা করুন যে আপনার ওয়েবসাইটের একটি পৃষ্ঠার বিভিন্ন বাহ্যিক ডোমেনে 2টি ওয়েব পৃষ্ঠা থেকে একটি ব্যাকলিঙ্ক রয়েছে:


পৃষ্ঠা A 200 ব্যাকলিঙ্ক আছে

পৃষ্ঠা বি 20 ব্যাকলিঙ্ক আছে

যদি এই 2টি পৃষ্ঠা একই বিষয়ের হয়, তাহলে পৃষ্ঠা A সম্ভবত পৃষ্ঠা B-এর থেকে বেশি র‍্যাঙ্ক করবে৷ কারণ পৃষ্ঠা A আরও বেশি প্রামাণিক হবে কারণ এতে 10 গুণ বেশি লিঙ্ক রয়েছে৷

আপনার সাইটের এই 2টি ব্যাকলিংকের পরিপ্রেক্ষিতে, পৃষ্ঠা A-এর লিঙ্কটি পৃষ্ঠা B-এর লিঙ্কের চেয়ে বেশি মূল্যবান কারণ এটির একটি উচ্চ কর্তৃপক্ষ রয়েছে৷

মূলত, পেজর‍্যাঙ্ক অ্যালগরিদম প্রতিটি ওয়েবপেজকে তার ইনকামিং লিঙ্কের পরিমাণ এবং মানের উপর ভিত্তি করে একটি অথরিটি মান নির্ধারণ করে।


একটি সহজ লিঙ্ক নেটওয়ার্ক অন্বেষণ

PageRank হল একটি পুনরাবৃত্তিমূলক অ্যালগরিদম।  এর অর্থ হল ডেটা গণনা করা হয়, নিজের মধ্যে ফিরে আসে এবং তারপরে এটি স্থিতিশীল হওয়ার আগে অনেকগুলি পুনরাবৃত্তির মাধ্যমে পুনরায় চালানো দরকার।

কারণ একটি প্রদত্ত নেটওয়ার্কের সমস্ত পৃষ্ঠাগুলির আপেক্ষিক কর্তৃত্ব একে অপরের উপর নির্ভর করে।  উদাহরণস্বরূপ, 4 পৃষ্ঠার একটি নেটওয়ার্ক কল্পনা করুন।


পৃষ্ঠা A পৃষ্ঠা B এবং পৃষ্ঠা C এর সাথে লিঙ্ক করে এবং পৃষ্ঠা B থেকে একটি ব্যাকলিঙ্ক রয়েছে

পৃষ্ঠা B পৃষ্ঠা A এবং পৃষ্ঠা D এর সাথে লিঙ্ক করে এবং পৃষ্ঠা A এবং পৃষ্ঠা C থেকে ব্যাকলিঙ্ক রয়েছে

পৃষ্ঠা C পৃষ্ঠা B এবং পৃষ্ঠা D এর সাথে লিঙ্ক করে এবং পৃষ্ঠা A থেকে একটি ব্যাকলিঙ্ক রয়েছে

পৃষ্ঠা ডি লিঙ্ক আউট করে না তবে পৃষ্ঠা বি এবং পৃষ্ঠা সি থেকে ব্যাকলিংক রয়েছে


পৃষ্ঠা ডি-তে পাস করা কর্তৃত্ব গণনা করার জন্য, আমাদের প্রথমে পৃষ্ঠা B এবং পৃষ্ঠা C-এর কর্তৃত্ব জানতে হবে। তবে পৃষ্ঠা B-এর কর্তৃত্ব পৃষ্ঠা A এবং পৃষ্ঠা C-এর উপর নির্ভরশীল এবং পৃষ্ঠা A-এর কর্তৃত্ব নিজেই নির্ভর করে  পৃষ্ঠা বি.

আপনি দেখতে পাচ্ছেন কিভাবে একটি সাধারণ নেটওয়ার্কও দ্রুত জটিল হয়ে উঠতে পারে।  এটি শুধুমাত্র গণনার মাধ্যমে বারবার পুনরাবৃত্তি করে যে সমাধানটি নিজেকে উপস্থাপন করে।  গণিতটি তেমন জটিল নয়, তবে ডেটাসেটের আকার (সম্পূর্ণ ইন্টারনেট জুড়ে ট্রিলিয়ন লিঙ্ক) এবং প্রয়োজনীয় গণনার পরিমাণ এটিকে একটি বিশাল কাজ করে তোলে।


ডোমেইন কর্তৃপক্ষ কি?


ডোমেন কর্তৃপক্ষ আপনার নিজের সাইটে বিদ্যমান URL এবং লিঙ্কগুলির মিনি-নেটওয়ার্ক বর্ণনা করে৷  বাহ্যিক সাইট থেকে ব্যাকলিংকের মতো, আপনার নিজের সাইটের অভ্যন্তরীণ লিঙ্কগুলিও এক ইউআরএল থেকে অন্য ইউআরএলে কর্তৃত্ব পাস করে।

এটা বোধগম্য যে বড় ব্র্যান্ডের ওয়েবসাইটগুলির লিঙ্কগুলিতে ছোট স্থানীয় ব্যবসার লিঙ্কগুলির চেয়ে বেশি ডোমেন কর্তৃপক্ষ রয়েছে৷  উদাহরণস্বরূপ, সিএনএন-এর একটি পৃষ্ঠার একটি লিঙ্ক মূল্যবান কারণ সিএনএন একটি প্রামাণিক ওয়েবসাইট।  কম পরিচিত ওয়েবসাইটের কম কর্তৃত্ব আছে।

যদি আপনার হোমপেজ একটি স্থানীয় সংবাদ ওয়েবসাইট থেকে ব্যাকলিংক পায়, তাহলে এটি আপনার হোমপেজের কর্তৃত্বকে বাড়িয়ে দেয়।  কিন্তু যেহেতু এটি আপনার সাইটের অন্যান্য পৃষ্ঠাগুলির সাথেও লিঙ্ক করে, তাই এই কর্তৃপক্ষের কিছু আপনার হোমপেজ থেকে লিঙ্ক করা পৃষ্ঠাগুলিতে বিতরণ করে৷  এই অথরিটি বুস্টের সাথে, কর্তৃপক্ষ যে পৃষ্ঠাগুলির সাথে লিঙ্ক করে তাদের মধ্যেও শেয়ার করা হয়৷  তাই বহিরাগত সাইটগুলি থেকে ইনকামিং ব্যাকলিংকগুলি শেষ পর্যন্ত আপনার পুরো সাইট জুড়ে অভ্যন্তরীণ লিঙ্ক আর্কিটেকচারের মাধ্যমে ট্রিক করে।  শৃঙ্খল শীর্ষের কাছাকাছি, তাই কথা বলতে, আরো লিঙ্ক কর্তৃপক্ষ তারা প্রাপ্ত.

এইভাবে বড় ব্র্যান্ডগুলি নির্দিষ্ট কিছু সার্চ টার্মের জন্য বাজারে আধিপত্য বিস্তার করতে পারে।  তাদের ডোমেনের শক্তি, এবং স্মার্ট অভ্যন্তরীণ লিঙ্কিং অনুশীলনের অর্থ হতে পারে যে এমনকি একেবারে নতুন পৃষ্ঠাগুলিও ভাল র‌্যাঙ্ক করে।


পরিমাণ এবং গুণমান: যখন ব্যাকলিংকের কথা আসে, তখন উভয়ই গুরুত্বপূর্ণ

যদিও সঠিকভাবে লিঙ্ক কর্তৃপক্ষের সঠিক মান গণনা করা একটি অত্যন্ত অস্বচ্ছ এবং জটিল কাজ, পেজর্যাঙ্ক কীভাবে কাজ করে তা জানা কিছু মৌলিক নিয়ম প্রদান করে।


আপনি যতটা সম্ভব ব্যাকলিংক আকর্ষণ করতে চান।

প্রামাণিক ওয়েবসাইট থেকে ব্যাকলিংক পাওয়া ভাল। একটি ওয়েবসাইট প্রামাণিক দেখায় কিনা তা নির্ধারণ করতে আপনি আপনার অন্তর্দৃষ্টি ব্যবহার করতে পারেন।

আরো ব্যাকলিংক আকৃষ্ট করা আপনার সম্পূর্ণ ওয়েবসাইটে একটি ইতিবাচক প্রভাব ফেলবে।

সংক্ষেপে, ব্যাকলিংকের ক্ষেত্রে আপনি গুণমান এবং পরিমাণ উভয়ই চান।


প্রাসঙ্গিকতার জন্য ব্যাকলিংক মূল্যায়ন করুন

ব্যাকলিংকের ক্ষেত্রে অন্য গুরুত্বপূর্ণ বিষয় হল প্রাসঙ্গিকতা।  আপনার ওয়েবসাইটে একটি ব্যাকলিংকের কর্তৃত্ব গণনা করার পাশাপাশি, Google লিঙ্কটির প্রাসঙ্গিকতাও দেখছে — লিঙ্কটির বিষয়বস্তু, পৃষ্ঠার বিষয়বস্তু বা ওয়েবসাইট কি লিঙ্ক টার্গেটের বিষয়ের সাথে মেলে?

কল্পনা করুন আপনার একটি ওয়েবসাইট আছে যা বাদ্যযন্ত্র বিক্রি করে, এবং আপনার কাছে গিটার পিক বিক্রি করে এমন একটি ওয়েব পেজ আছে যা 3টি ভিন্ন ওয়েবসাইট থেকে লিঙ্ক করা আছে:


লিঙ্ক 1

ওয়েবসাইটটি সঙ্গীত শিল্পে খুবই জনপ্রিয়।

যে ওয়েব পৃষ্ঠাটিতে লিঙ্কটি রয়েছে সেটি গিটার সম্পর্কে।

লিঙ্কটিতে ব্যবহৃত অ্যাঙ্কর টেক্সটটি হল "এখানে আরও পড়ুন।"

এই ক্ষেত্রে, অ্যাঙ্কর টেক্সট কোনও প্রাসঙ্গিক সংকেত পাস করে না, তবে ওয়েব পৃষ্ঠা এবং ওয়েবসাইটটি করে, এটি একটি প্রাসঙ্গিক লিঙ্ক তৈরি করে।


লিঙ্ক 2

ওয়েবসাইটটি মোটরগাড়ি শিল্পে খুব জনপ্রিয়।

যে ওয়েব পৃষ্ঠায় আপনার লিঙ্ক রয়েছে সেটি হল রিফুয়েলিং সম্পর্কে।

লিঙ্কে ব্যবহৃত অ্যাঙ্কর টেক্সট হল "পেট্রোল বনাম ডিজেল।"

লিঙ্ক 2 এর জন্য, কোন প্রাসঙ্গিক সংকেত নেই।  প্রকৃতপক্ষে, লিঙ্কটি এতটাই অপ্রাসঙ্গিক বলে মনে হচ্ছে যে Google এটি একটি প্রামাণিক ওয়েবসাইট হওয়া সত্ত্বেও এটির সাথে কোনও মূল্য সংযুক্ত করতে পারে না।


লিঙ্ক 3

ওয়েবসাইটটি গিটার সরঞ্জাম শিল্পে খুব একটা জনপ্রিয় নয়।

যে ওয়েব পৃষ্ঠাটিতে আপনার লিঙ্ক রয়েছে সেটি হল গিটার বাছাই সংক্রান্ত।

লিঙ্কটিতে ব্যবহৃত অ্যাঙ্কর টেক্সটটি হল "সেরা গিটার বাছাই।"

লিঙ্ক 3 এর উদাহরণে, ওয়েবসাইট, ওয়েব পৃষ্ঠা এবং অ্যাঙ্কর টেক্সট সবই প্রাসঙ্গিক।  কম প্রামাণিক ওয়েবসাইটে থাকা সত্ত্বেও, এটি একটি মূল্যবান লিঙ্ক কারণ এটি স্পষ্ট প্রাসঙ্গিকতার সংকেত পাস করে।

আপনি বিভিন্ন উত্স থেকে ব্যাকলিংক দিয়ে শেষ করতে পারেন।  তাদের মধ্যে কিছু আপাতদৃষ্টিতে অপ্রাসঙ্গিক ওয়েবসাইট থেকে এসেছে এবং সাধারণভাবে, এগুলি আপনাকে সাহায্য করে না বা ক্ষতি করে না।  যে লিঙ্কগুলি আপনাকে সবচেয়ে বেশি সাহায্য করবে সেগুলি অত্যন্ত প্রাসঙ্গিক, কারণ এটি Google-কে আরও স্পষ্ট সংকেত দেয় যে আপনার সাইটটি একটি নির্দিষ্ট বিষয়ের জন্য একটি ভাল মিল।


কিভাবে ব্যাকলিংক লাভ করবেন


অন-পেজ অপ্টিমাইজেশানের জন্য আপনি যা করতে পারেন তা করে ফেললে, আপনার সাইটে ব্যাকলিংক তৈরি করা আপনার র‌্যাঙ্কিং উন্নত করার জন্য সবচেয়ে মূল্যবান জিনিস।

দুর্ভাগ্যবশত, এটি SEO এর সবচেয়ে কঠিন কাজগুলির মধ্যে একটি।  একটি লিঙ্ক পেতে, আপনাকে অন্য কাউকে বোঝাতে হবে যে তারা আপনার সাইটের একটি ওয়েব পৃষ্ঠার সাথে লিঙ্ক করে তাদের সাইটে একটি ওয়েব পৃষ্ঠা উন্নত করতে পারে৷

র্যান্ডম লোকেদের ইমেল করা এবং তাদের আপনার সাথে লিঙ্ক করতে বলা অনুচিত।  পরিবর্তে, আপনার সাইটে ব্যাকলিংক পেতে আরও পেশাদার সেরা অনুশীলন রয়েছে।


সংযোগ স্থাপন করা

লিঙ্ক বিল্ডিং হল সক্রিয়ভাবে ব্যাকলিংক অর্জন করার প্রক্রিয়া।  এটি এসইওর একটি বিশেষ বৈশিষ্ট্য যা প্রচুর অনুশীলন নেয়।

আপনি যখন শুরু করছেন, তবে, লিঙ্কগুলির মূল্য বোঝা এবং ব্যাকলিংক তৈরি করার সম্ভাবনা রয়েছে এমন ক্রিয়াকলাপগুলিতে জড়িত হওয়া যথেষ্ট।  সর্বোপরি, অন্যান্য ওয়েব পৃষ্ঠাগুলির সাথে লিঙ্ক করা হল ওয়েবকে যা তৈরি করে তার একটি মৌলিক অংশ।

সবচেয়ে বড় উদ্বেগের বিষয় হল বিপরীত - যদি আপনি ব্যাকলিংকগুলিকে চালিত করতে পারে এমন কোনও কার্যকলাপে জড়িত না হন, তাহলে আপনি নিজেকে আপনার অনুসন্ধানের র‌্যাঙ্কিং উন্নত করার একটি খুব কম সুযোগ দিচ্ছেন।


লিঙ্ক বিল্ডিং একটি প্রক্রিয়া যা কিছু ট্রায়াল এবং ত্রুটি প্রয়োজন.

লিঙ্ক প্রজন্মের ধারণা

মূলত, ব্যাকলিংক জেনারেশন 2টি উপায়ের মধ্যে একটিতে ঘটে।


কেউ আপনার সামগ্রী খুঁজে পেয়েছে এবং আপনার সাথে লিঙ্ক করার সিদ্ধান্ত নিয়েছে৷

আপনি আপনার বিষয়বস্তু কারো সামনে রাখেন এবং তারা আপনার সাথে লিঙ্ক করতে চান।

যেভাবেই হোক, আপনাকে আপনার বিষয়বস্তু দিয়ে লোকেদের কাছে পৌঁছাতে হবে।  আপনি এটি করতে নিতে পারেন অনেক ভিন্ন পন্থা আছে.  কোনটি সবচেয়ে কার্যকর হবে তা নির্ভর করবে আপনার ওয়েবসাইটের বিষয়বস্তুর ধরন, আপনার সাথে কোন ধরনের ব্যক্তি ও ব্যবসার লিঙ্ক হতে পারে এবং আপনি কীভাবে তাদের আপনার সাইটে দেখতে পেতে পারেন তার উপর।

সরবরাহকারী এবং খুচরা বিক্রেতা.  আপনার যদি ইতিমধ্যেই অন্যান্য প্রতিষ্ঠানের সাথে বিদ্যমান ব্যবসায়িক সম্পর্ক থাকে, তাহলে তাদের ওয়েবসাইটে আপনাকে উল্লেখ করতে উৎসাহিত করুন।  সম্ভবত তাদের ইতিমধ্যেই একটি তালিকা বিভাগ রয়েছে—নিশ্চিত করুন যে আপনার সাইট এতে অন্তর্ভুক্ত রয়েছে।

অংশীদারিত্ব।  পারস্পরিকভাবে উপকারী ব্যবসায়িক অংশীদারিত্বের ইতিমধ্যেই প্রচুর উত্থান-পতন রয়েছে, কিন্তু আপনার ব্যবসায় আরও দৃঢ়ভাবে স্পটলাইট রাখতে আপনি বিদ্যমান সম্পর্ক ব্যবহার করতে পারবেন না এমন কোনো কারণ নেই।  আপনি আপনার সঙ্গীকে তাদের ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করার জন্য কিছু বৈশিষ্ট্য সামগ্রী অফার করতে পারেন, বা ওয়েবিনারের মতো কিছু সহ-প্রচারমূলক কার্যকলাপ করতে পারেন।  এটি আপনাকে তাদের দর্শকদের কাছে খোলামেলাভাবে প্রকাশ করার অতিরিক্ত সুবিধা রয়েছে।

স্থানীয় কমিউনিটি.  আপনার স্থানীয় সম্প্রদায়কে সমর্থন করা আপনার ব্যবসা সম্পর্কে একটি ইতিবাচক গল্প ঘুরানোর সাথে সাথে কিছু ফেরত দেওয়ার একটি দুর্দান্ত উপায়।  আপনি যদি ইতিমধ্যে স্থানীয় সম্প্রদায়ের সাথে যুক্ত না হয়ে থাকেন তবে আপনি কীভাবে জড়িত হতে পারেন তা সন্ধান করুন।  এর মধ্যে স্পনসরিং ইভেন্ট, স্থানীয় মিটআপ চালানো, বা স্থানীয় স্কুল বা বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী অন্তর্ভুক্ত থাকতে পারে।

প্রশংসাপত্র।  আপনি যদি অনলাইনে পণ্য এবং পরিষেবার একজন সুখী ব্যবহারকারী হন, তাহলে আপনি একটি আকর্ষণীয় সাফল্যের গল্প দিতে পারলে তারা একটি কেস স্টাডি বা প্রশংসাপত্র প্রকাশ করতে পারে।  আপনি জিজ্ঞাসা করার জন্য সঠিক ব্যক্তি খুঁজে পেতে সক্ষম হলে, এটি একটি চমত্কার সহজ বিক্রয়.  এই বিষয়বস্তু তাদের পণ্য বিক্রি করতে খুঁজছেন বিপণনকারীদের জন্য অতি-উপযোগী, এবং যদি আপনি এটি থেকে একটি লিঙ্ক পান, এটি একটি জয়-জয়।

দাতব্য  দাতব্য কাজ অনেক সদিচ্ছা তৈরি করতে পারে, এবং দাতব্য সংস্থাগুলি তাদের সমর্থন করে এমন সংস্থাগুলিকে স্পটলাইট করতে প্রায়ই খুশি হয়।  যদিও দাতব্য সংস্থাগুলিকে সম্পূর্ণরূপে লিঙ্ক-বিল্ডিংয়ের উদ্দেশ্যে সাহায্য করা নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ, তবে এমন কোনও কারণ নেই যে আপনি বা আপনার কর্মচারীরা ইতিমধ্যেই করা দাতব্য কাজের উপর রিটার্ন সর্বাধিক করার চেষ্টা করতে পারবেন না।

কুলুঙ্গি ব্লগার.  অনেক শিল্পে, আবেগপ্রবণ ব্লগার আছেন যারা ক্রমাগত তাদের নিজস্ব শ্রোতাদের জন্য সামগ্রী তৈরি করেন।  এই ব্লগারদের সাথে সম্পর্ক গড়ে তোলা অনলাইনে নিজেকে এক ধাপ এগিয়ে দেওয়ার একটি চমৎকার উপায়।  তাদের ইতিমধ্যেই একজন নিযুক্ত শ্রোতা রয়েছে যারা তাদের বিষয়বস্তু পছন্দ করে এবং যদি আপনার পণ্য বা পরিষেবা তাদের দর্শকদের জন্য উপযুক্ত হয়, তাহলে সহযোগিতার জন্য বিভিন্ন সুবিধা হতে পারে।  একটি বৈশিষ্ট্য লিখুন, তাদের নমুনা পাঠান, একটি সাক্ষাত্কার করুন, বা অতিথি লেখক হিসাবে আপনার সাইটে লিখতে তাদের অর্থ প্রদান করুন।

চাপুন।  যদিও এটি প্রেস পাওয়া কঠিন হতে পারে, এটি সম্ভাবনার প্রস্তাব দেয় কারণ সাংবাদিকরা সবসময় গল্পের সন্ধান করে।  আপনি যদি আপনার ব্যবসা বা আপনার পণ্য সম্পর্কে একটি আকর্ষক গল্প আছে, এটি শুনতে তাদের কৌতুহল হতে পারে.  অন্যান্য সংবাদ আউটলেটগুলি তাদের শ্রোতাদের কাছে গল্পগুলি তুলে এবং পুনঃপ্রকাশ করার সাথে সাথে প্রেসের আপনার গল্পের নাগালের সংখ্যা বৃদ্ধি করার সম্ভাবনা রয়েছে।

এই সমস্ত ধারণার সাথে, আপনার কখনই কাউকে পিচ করা উচিত নয় যে তাকে আপনার সাথে লিঙ্ক করতে বলছে।  লিঙ্কটি উল্লেখ বা বৈশিষ্ট্যের একটি প্রাকৃতিক উপজাত।  ধারণাটি হল যে আপনি ক্রিয়াকলাপে অংশ নেন যেখানে ব্যাকলিংকগুলি একটি সম্ভাব্য ফলাফল।  আপনি ব্যাকলিংক না পেলেও সর্বোত্তম ধারণাগুলি ব্যবসায়িক মূল্য প্রদান করে।


লিঙ্ক বিল্ডিং এর গুরুত্ব


এসইও এর মূল ভিত্তি হল কীওয়ার্ড রিসার্চ, অন-পেজ অপ্টিমাইজেশান এবং ব্যাকলিংক অর্জন করা।  অন্যদের ছাড়া একটি করা আপনার ফলাফল ব্যাহত হবে.  কিন্তু এর মধ্যে, ব্যাকলিংক অর্জন করা সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ।  লিঙ্কগুলি কেবল এসইওর জন্য ভাল নয়।  তারা সচেতনতা তৈরি এবং ট্রাফিক ড্রাইভিং জন্য ভাল হতে পারে.  লিঙ্ক বিল্ডিং আপনার এসইও কৌশল একটি প্রধান অংশ হওয়া উচিত.

Post a Comment

0 Comments